ফয়সাল আহমেদ এর নতুন বই- সৈয়দ আশরাফুল ইসলাম : রাজনীতির শুদ্ধপুরুষ

বাংলাদেশের রাজনীতির ইতিহাসে এক কীর্তিমান পুরুষ সৈয়দ আশরাফুল ইসলাম। মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে বেশ সুনাম কুড়িয়েছেন তিনি। তাঁর দল বাংলাদেশ আওয়ামী লীগের অভ্যন্তরে যেমন, তেমনই অপরাপর রাজনৈতিক দল ও সাধারণ মানুষের কাছেও তিনি বেশ গ্রহণযোগ্য ছিলেন।

তাঁর পিতা বাংলার রাজনীতির আরেক দিকপাল শহীদ সৈয়দ নজরুল ইসলামের মতোই তিনিও আওয়ামী লীগ এবং বাংলাদেশের রাজনৈতিক সংকটময় মুহূর্তে ত্রাতা হিসেবে আর্ভিভূত হয়েছেন বারংবার।

সৈয়দ আশরাফুল ইসলাম : রাজনীতির শুদ্ধপুরুষ
সৈয়দ আশরাফুল ইসলাম । ছবি : সংগ্রহ

বইতে স্থান পেয়েছে তাঁর জীবন ও কর্মের ওপর মূল্যায়ন, স্মৃতিচারণ, সাক্ষাৎকার ও আলোকচিত্র। সেই হিসেবে এটি একটি ঐতিহাসিক ও গুরুত্বপূর্ণ দলিল।

বাংলাদেশের রাজনীতির শুদ্ধপুরুষ সৈয়দ আশরাফুল ইসলামকে নিয়ে এটাই প্রথম কোনো বই। আমরা চেষ্টা করেছি ক্ষুদ্র পরিসরে সাম্প্রতিক সময়ের বিপুল জনপ্রিয় এই রাজনীতিককে বইটির মাধ্যমে পাঠকের সামনে তুলে ধরতে। আশাকরি বইটি পাঠকের ভালো লাগবে।

ফয়সাল আহমেদ, সম্পাদক- সৈয়দ আশরাফুল ইসলাম : রাজনীতির শুদ্ধপুরুষ

সৈয়দ আশরাফুল ইসলামের জীবন ও রাজনীতি বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসের গুরুত্বপূর্ণ অধ্যায়। সেই মানুষটিকে নিয়ে লেখক, গবেষক ও সম্পাদক ফয়সাল আহমেদ সম্পাদিত এই বই- সৈয়দ আশরাফুল ইসলাম : রাজনীতির শুদ্ধপুরুষ।